আজকের রাশিফল

অপূর্ব মৃন্ময়
আজকের এই দিনে জন্মগ্রহণ করায় পাশ্চাত্যমতে আপনি কুম্ভরাশির জাতব্যক্তি। আপনার ওপর আজ পরমযোগী গ্রহ শনিমহারাজ, দেবগুরু বৃহস্পতি ও বিঘ্ন সৃষ্টিকারী গ্রহ কেতুর প্রভাব বিদ্যমান। আপনার সঙ্গে মিথুন রাশির বন্ধুত্ব শুভফল প্রদান করবে। ধন উপার্জনের সব পথ খুলে যাবে। হাতে থাকা প্রায় কাজই সম্পন্ন হওয়ায় দিনটি বেশ মৌজমস্তিতে কাটবে। প্রেম-রোমান্স বিনোদন ভ্রমণ বিবাহ বিনিয়োগ শুভফল প্রদান করবে।
মেষ রাশি: (২১ এপ্রিল– ২১ মে) সঞ্চয়ের প্রচেষ্টায় বাধা-বিপত্তির আশঙ্কা। খাদ্য প্রস্তুতকারক প্রতিষ্ঠানগুলোর আজ আয়ের ক্ষেত্রে ঝামেলা দেখা দেবে। খুচরা ও পাইকারি বাণিজ্যে কিছু আয়ের সুযোগ যেমন পাবেন, ঠিক তেমনি কমিশন বাণিজ্যেও আশানুরূপ আয়ের সম্ভাবনা। বন্ধুত্ব প্রেম ভ্রমণ বিনোদন শুভ। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখা কঠিন হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া খাল কেটে কুমির আনার সমান হবে। শত্রু ও বিরোধীপক্ষরা স্বজনদের সঙ্গে হাত মিলিয়ে আপনার অনুচিত কাজবাজ ফাঁস করে দিতে পারে। মন সুর সংগীত ধর্ম ও পরোপকারের প্রতি ঝুঁকবে।
বৃষ (২১ এপ্রিল-২০ মে)কর্ম ও ব্যবসা-বাণিজ্যে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। ভাইবোনদের কাছ থেকে প্রাপ্ত সহযোগিতা স্বপ্ন পূরণে সহায়ক হবে। আজকের রোপণ করা বৃক্ষ ভবিষ্যতে ফুল ফল ও সংকটকালে ছায়া দিয়ে বাঁচাবে। সপরিবারে কাছেপিঠে ভ্রমণ এমনকি কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করবেন।
মিথুন রাশি: (২২ মে– ২১ জুন) মানসিকভাবে কিছুটা অস্থির থাকতে পারেন। পারিবারিক ও দাম্পত্য কোনো বিষয়ে দুশ্চিন্তা করতে পারেন। ব্যবসায়ীদের ব্যবসায়িক ক্ষেত্রে ঝামেলা দেখা দেবে। বিবাহের ক্ষেত্রে বাধা-বিপত্তির আশঙ্কা। আজ আপনাকে কাজে কর্মে সতর্ক হতে হবে। অন্যমনস্কতার কারণে বারবার কাজে ভুল হতে পারে। যেদিকে হাত বাড়াবেন সেদিক থেকেই সফলতা ধরা দেবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে তরতাজা উন্নতি করতে থাকায় মন আনন্দে নাচবে। গৃহবাড়ি ভূমি সম্পত্তি ও যানবাহন লাভের পথ প্রশস্ত হবে। শত্রু ও বিরোধীপক্ষের পাতা ফাঁদে তারা নিজেরাই ঘায়েল হবে। দীর্ঘদিনের হারানো বন্ধুর সাক্ষাৎ শুভকর হতে পারে।
কর্কট রাশি: (২২ জুন– ২২ জুলাই) আজ আইনগত জটিলতা দেখা দেবে। মামলায় জামিন বাতিল হয়ে কারাগারে যেতে হতে পারে। প্রবাসিদের কর্মস্থলে ঝামেলা। ভাই-বোনের জন্য ভিসার চেষ্টা করেও ব্যর্থ হতে হবে। আপনার বৈদেশিক কাজ কর্মে ঝামেলা দেখা দেবে। ট্রাভেল এজেন্সি ও ট্রান্সপোর্ট ব্যবসায়ীরা ভালো আয়ের আশা করতে পারেন। মনোবল জনবল অর্থবলের সঙ্গে সঙ্গে সুনাম যশ প্রতিষ্ঠার গ্রাফ চাঙ্গা হয়ে উঠবে। বিদেশ গমন ও স্বদেশ প্রত্যাবর্তন দুটোই সমানতালে শুভফল প্রদান করবে। নিত্যনতুন ব্যবসা-বাণিজ্যের পরিকল্পনা আলোর মুখ দর্শন করবে। সন্তানদের ক্যারিয়ার অধ্যয়ন স্বাস্থ্য ও বিবাহসংক্রান্ত দুশ্চিন্তার অবসান ঘটবে।
সিংহ রাশি: (২৩ জুলাই– ২৩ আগস্ট) দিনটি ভালো যাবে না। বড় ভাই-বোনের কাছ থেকে কিছু সাহায্য পেয়ে যাবেন। ব্যবসা-বাণিজ্যে বকেয়া টাকা আদায়ে বেগ পেতে হবে। রোমান্টিক বিষয়ে দিনটি ভালো যাবে। ভালো প্রেমের প্রস্তাব পেতে পারেন৷ কোনো বন্ধুর সাথে ব্যবসায়ীক বিষয়ে মনোমালিন্য হবার আশঙ্কা প্রবল। পরিবারের কোনো বয়স্ক লোকের শরীর স্বাস্থ্য খারাপ হয়ে পড়বে। বাড়ির ইলেকট্রনিক্স সামগ্রী ও যানবাহন মেরামত করতে করতে নাজেহাল হয়ে পড়তে হবে। আয় বুঝে ব্যয় করুন নচেৎ সঞ্চয়ে হাত পড়বে। অবশ্য সংকটকালে বন্ধু-বান্ধব আত্মীয়-পরিজনরা সাহায্যের হাত বাড়িয়ে ধরবে। প্রেম বন্ধুত্ব ভ্রমণ শুভ।
কন্যা রাশি: (২৪ আগস্ট– ২৩ সেপ্টেম্বর) দিনটি ভালো যাবে না। রাজনৈতিক ও সামাজিক ক্ষেত্রে সাফল্য লাভের আশা আছে। কর্মস্থলে পদস্ত কর্মকর্তার সাথে কোনো বিষয়ে মতানৈক্য দেখা দিতে পারে। বেসরকারি চাকরিজীবীদের উপর কোনো জুলুম হবার আশঙ্কা। পিতার শরীর স্বাস্থ্য ভালো থাকার সম্ভাবনা কম। টাকা-পয়সা হাতে আসতে আসতে মাঝপথে আটকে যাওয়ায় দিনের শেষে তারল্য সংকটে পড়তে হবে। না বুঝে চুক্তি সম্পাদন ও বিনিয়োগ ঘাতক বলে প্রমাণিত হবে। অপরিচিত কাউকে আশ্রয় দেওয়া ও নেওয়া নির্বুদ্ধিতার পরিচয় হবে। প্রেমীযুগলের প্রেম-বিবাহের মাধ্যমে সমাজে স্বীকৃতি পাবে।
তুলা রাশি: (২৪ সেপ্টেম্বর– ২৩ অক্টোবর) আজ আপনার জন্য দিনটি ভাগ্য বিড়ম্বনার। পরিকল্পনা মতো কাজে সাফল্য আসবে না। বরং কাজে অহেতুক বাধা-বিপত্তি দেখা দেবে। উচ্চ শিক্ষার ক্ষেত্রে কোনো টেকনিক্যাল বিষয়ে সাফল্য পাবেন। ধর্মীয় কাজে সাধনায় সাফল্য আসবে। বৈদেশিক বৃত্তি লাভের যোগ প্রবল। যোগ্যকর্ম ও উচ্চশিক্ষার্থে বিনিয়োগে সতর্ক থাকুন। ব্যবসা-বাণিজ্যে মজুদ মালের দাম বৃদ্ধি পেলেও বিক্রয় করে ঘরে তোলা কঠিন হবে। সন্তানগণ আজ্ঞাবহ হয়ে থাকবে তথা তারা কোনো না কোনো পুরস্কারে ভূষিত হবে। শত্রু ও বিরোধীপক্ষের সব পরিকল্পনা নস্যাৎ করে দুর্বারগতিতে এগিয়ে চলবেন। ভ্রমণ শুভ।
বৃশ্চিক রাশি: (২৪ অক্টোবর– ২২ নভেম্বর) আজ দিনটি কিছুটা ঝুঁকিপূর্ণ। পুলিশ প্রশাসনের দ্বারা গ্রেফতার, মামলা, হামলা বা হয়রানির আশঙ্কা রয়েছে। কোনও আত্মীয় বা বন্ধুর অসুস্থতা বা মৃত্যু সংবাদ পেতে পারেন। রাস্তাঘাটে দুর্ঘটনা এড়িয়ে চলতে হবে। শেয়ার ও লটারিতে অর্থ লাভের যোগ প্রবল। তবে কিছু ঝুঁকি রয়েছে। দুর্যোগের মেঘ সরে গিয়ে সুদিনের সূর্য উদিত হবে। নিত্যনতুন প্ল্যান-প্রোগ্রাম আর স্বপ্নসাধ পূরণের জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। হারানো ধন-সম্পদ সম্পত্তি ব্যবসা ফিরে পাবার পথ প্রশস্ত হবে। সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে ছোট্ট নতুন মুখের আগমন ঘটতে পারে। মন সুর সংগীত ও ধর্মের প্রতি আকৃষ্ট থাকবে।
ধনু রাশি: (২৩ নভেম্বর– ২১ ডিসেম্বর) কোনো আত্মীয়র সাহায্য চাইলেও তা না পাওয়াতে মানসিকভাবে ভেঙে পড়তে পারেন। দিনটি ব্যবসায়ীক ক্ষতি ও দাম্পত্য কলহের। জীবন সাথীর সাথে সকাল সকালই কোনো বিষয়ে বিরোধ দেখা দেবে। অংশীদারি বাণিজ্যে আর্থিক গোলযোগ দেখা দেওয়াতে মন খারাপ হতে পারে। দাম্পত্য সুখ-শান্তি প্রতিষ্ঠা বজায় রাখতে জীবনসঙ্গীর মতামতকে গুরুত্ব দিন। শিক্ষার্থীদের মন ফেসবুক ইউটিউব প্রেম প্রসঙ্গ ও অনুচিত কাজবাজের প্রতি আকৃষ্ট থাকায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় জয়লাভ করা কঠিন হবে। অবশ্য অর্থকড়ির ব্যাপারে বেশ সফলতা আসবে। দ্রুতগতির বাহন বর্জনীয়।
মকর রাশি: (২২ ডিসেম্বর– ২০ জানুয়ারি) অনৈতিক কাজের জন্য প্রায়শ্চিত্ত করতে হতে পারে। সরকারি চাকুরেদের দুর্নীতি থেকে সতর্ক হতে হবে। কর্মস্থলে সহকর্মীদের যন্ত্রণা ভোগ করতে হবে। কোনো কাজের লোকের কারণে গৃহে চুরির ভয় রয়েছে। শরীর স্বাস্থ্য ভালো যাবে না। ব্যবসায়ীরা নানারকম দুশ্চিন্তায় থাকতে পারেন। অত্যাবশ্যকীয় বিবাহে কোনো না কোনো বাধা এসে হাজির হবে। প্রেমীযুগল সতর্কতার সঙ্গে চলাফেরা করুন নচেৎ অর্থ ও মানদণ্ডে দণ্ডিত হবেন। হারানো বুকের ধন বুকে ফেরার জন্য দিনটি রেকর্ড হয়ে থাকবে। মামলা-মোকদ্দমা ও কোর্টকেসে শ্রম অর্থ দুটোই ব্যয় হবে কিন্তু ফল হবে না। বাণিজ্যিক সফর লাভদায়ক হবে।
কুম্ভ রাশি: (২১ জানুয়ারি– ১৮ ফেব্রুয়ারি) শিল্পী ও কলাকুশলীদের কাজের প্রতি মন না বসাতে বারবার ভুল করতে থাকবেন। সৃজনশীল কাজে বাধা বিপত্তি। প্রেম প্রণয়ে বাধা-বিপত্তি দেখা দেবে। আজ কারো হাতে শারীরিকভাবে লাঞ্চিত হতে পারেন। আজ বিদ্যার্থীদের কোনো পরীক্ষা মনের মতো হবে না। দীর্ঘদিনের ভোগ্য ব্যাধিপীড়া থেকে পরিত্রাণের পথ প্রশস্ত হবে। একদিকে আয় উপার্জন কম অপরদিকে খরচের লাগামহীন চাপ আপনাকে অতিশয় জীর্ণ করে তুলবে। অবশ্য শ্রমিক-কর্মচারীদের মনে মালিক প্রীতি জেগে উঠবে। দুর্ঘটনা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ভিড় ভাড় তীব্রগতির বাহন বর্জন করার আবশ্যকতা রয়েছে।
মীন রাশি: (১৯ ফেব্রুয়ারি– ২০ মার্চ) গৃহস্থালী কোনো বিষয়ে আত্মীয়ের সাথে বিরোধ হতে পারে। যানবাহন এর কারণে কোনো জরিমানা গুণতে পারেন। বাড়িতে কোনো আত্মীয়র আগমনের যোগ। পারিবারিক পরিবেশ খুব একটা ভালো যাবে না। মায়ের শরীর স্বাস্থ্য ভালো থাকার সম্ভাবনা কম। শিক্ষার্থীদের মনোবল ভেঙে পড়বে। পিতা-মাতার সঙ্গে সদ্ভাব বজায় রাখুন নচেৎ বাসাবাড়ি ত্যাগ করতে হবে। কর্ম ও ব্যবসা-বাণিজ্যে বড় কোনো অর্ডার হাতে আসায় বস আপনার প্রশংসায় পঞ্চমুখ হয়ে থাকবে। সন্তানদের আচরণ মনবেদনার কারণ হবে। সপরিবারে কোনো মাঙ্গলিক অনুষ্ঠানে যোগদান করতে পারেন।

ভাগ