আওয়ামী লীগের ডামি নির্বাচন দেশের জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে : নার্গিস বেগম

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম বলেছেন, আওয়ামী লীগের ডামি নির্বাচন দেশের জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। এই অবৈধ ফ্যাসিস্ট সরকার জনমতের বিরুদ্ধে গিয়ে একদলীয় নির্বাচনের পথে হাটছে। তাদের অবৈধ ক্ষমতার মসনদ টিকিয়ে রাখতে ২০১৪ এবং ২০১৮ সালের মত আবারও সাজানো পাতানো একতরফা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। কিন্তু তাদের এই আয়োজন জনগণ রুখে দেবে।
বর্তমান সরকারের পদত্যাগের দাবিতে বিএনপির ডাকে ভোট বর্জন ও অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে তিন দিনব্যাপী লিফলেট বিতরণ ও গণসংযোগের প্রথম দিনে তিনি এ কথা বলেন। বৃহস্পতিবার দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে শহরের মুজিব সড়ক থেকে কর্মসূচি শুরু করেন নার্গিস বেগম। জেলা বিএনপির এই কর্মসূচিতে পেশাজীবী পরিষদের নেতৃবৃন্দ অংশ নেন।
এ সময় অধ্যাপক নার্গিস বেগম আরও বলেন, দেশে ন্যূনতম কোনো গণতান্ত্রিক পরিবেশ নেই। যে গণতন্ত্র আমাদের কথা বলা ও মত প্রকাশের স্বাধীনতা দিয়েছে। ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকার আমাদের সকল গণতান্ত্রিক অধিকার হরণ করেছে । বিএনপি জনগণের গণতান্ত্রিক অধিকার আদায়ের আন্দোলন করছে। দেশের সকল গণতান্ত্রিক শক্তি এই অগণতান্ত্রিক শক্তির বিরুদ্ধে রাজপথে নেমেছে। অন্যদিকে আওয়ামী লীগ তাদের অবৈধ ক্ষমতার মসনদ টিকিয়ে রাখতে ডামি নির্বাচনের আয়োজন করছে। আজকে তারা একটি পক্ষ অপর পক্ষের বিরুদ্ধে দাঁড়িয়ে নির্বাচনের নামে তামাশা করতে যাচ্ছে। তাদের এই তামাশার নির্বাচন জনগণ সফল হতে দেবে না। বিএনপিসহ দেশের অন্যান্য শীর্ষ রাজনৈতিক দলগুলো নির্বাচন বর্জন করেছে। এই সরকারের পতন ঘটিয়ে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার যে আন্দোলন চলছে, সেই আন্দোলনে সকলকে শরিক হওয়ার আহ্বান জানান তিনি ।
শহরের মুজিব সড়কে জেলা আইনজীবী সমিতির (ভবনের-২) সামনে থেকে লিফলেট বিতরণ ও গণসংযোগ কর্মসূচি শুরু হয়ে যশোর কালেক্টরেট ও জজকোর্ট মার্কেট হয়ে শেষ হয়। কর্মসূূচিতে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সাবেক সহ-আইন বিষয়ক সম্পাদক অ্যাড. এম এ গফুর, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম যশোর ইউনিটের সাধারণ সম্পাদক আমিনুর রহমান, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি যশোর জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক ইবাদত খান, যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক আসাদুজ্জামান শাহীন, জেলা মহিলাদলের সভানেত্রী রাশিদা রহমান, নগর মহিলা দলের সভানেত্রী শামসুন্নাহার পান্না, সদর উপজেলা মহিলাদলের সিনিয়র সহ-সভানেত্রী সেলিনা পারভিন শেলী প্রমুখ।
এদিকে যশোর জেলা ছাত্রদল নেতৃবৃন্দ শহরের আর এন রোড,যশোর নগর যুবদলের নেতৃবৃন্দ শংকরপুর মুরগি ফার্ম গেট, হুশতলা মোড়, মোল্লাপাড়া, ঘোপ, পাইপপট্টি, আর এন রোড এলাকায় লিফলেট বিতরণ করেন।

 

Lab Scan