অসাম্প্রদায়িক শক্তি ঐক্যবদ্ধভাবে মৌলবাদী অপশক্তিকে প্রতিহত করবে ,স্বপন ভট্টাচার্য এমপি

0

 

 

 

লোহাগড়া (নড়াইল) ॥ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এমপি বলেছেন, একটি অসাম্প্রদায়িক দেশের সকল সম্প্রদায় সম্প্রীতির সাথে বসবাস করবে এবং সকল মানুষ ঐক্যবদ্ধভাবে দেশটাকে গড়বে। আমরা সেই কাজেই নিয়োজিত ছিলাম। বঙ্গবন্ধুকে হত্যা করবার পরে সেই পরাজিত শক্তি, সাম্প্রদায়িক শক্তি এবং এদেশের সেই জঙ্গিবাদী-মৌলবাদী শক্তি ক্ষমতায় আসার পর থেকে এদেশকে একটি সাম্প্রদায়িক দেশ করবার অপচেষ্টায় আছে। তার মাঝে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এসে আবার সেই মুক্তিযুদ্ধের চেতনাকে প্রতিষ্ঠিত করবার জন্যে, অসাম্প্রদায়িক চেতনাকে প্রতিষ্ঠিত করবার জন্যে দৃঢ়তার সাথে অত্যন্ত বুদ্ধিমত্তার সাথে কাজ করে যাচ্ছেন। কিন্তু সেই অপশক্তির এখনো চক্রান্ত, ষড়যন্ত্র অব্যাহত আছে। তারই বহিঃপ্রকাশ নড়াইলের লোহাগড়ার সংখ্যালঘু পাড়ার (সাহাপাড়া) এ ঘটনা। সরকার ওই সব অপশক্তির বিরুদ্ধে শক্ত অবস্থান নিয়েছে। আমরা প্রতিটি জেলাতে প্রতিহত করবার চেষ্টা করছি।
ধর্মপ্রতিমন্ত্রী ফরিদুল হক খান এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করবার জন্য স্বাধীনতার বিরোধিতাকারীরা দেশে অরাজকতা সৃষ্টি করছে। নির্বাচন এলেই ওই অপশক্তিরা অসাম্প্রদায়িক দেশকে সাম্প্রদায়িক দেশ বানানোর জন্য অপতৎপরতা চালায়। লোহাগড়ার এ ঘটনা সেই অপশক্তির অপতৎপরতার অংশ। কিন্তু তারা অতীতেও সফল হতে পারেনি। ভবিষ্যতেও পারবে না। প্রশাসন ও আওয়ামী লীগ প্রতিহত করবে।
মঙ্গলবার দুপুরে মন্ত্রীদ্বয় নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়নের সাহাপাড়ার ক্ষতিগ্রস্ত গোবিন্দ সাহার বাড়ি পরিদর্শনকালে সংক্ষিপ্ত সমাবেশে উপরোক্ত কথাগুলো বলেন। মন্ত্রীদ্বয়সহ জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ দিঘলিয়ায় হামলায় ক্ষতিগ্রস্ত বাড়ি ও মন্দির পরিদর্শন করেন।

সাহাপাড়ার গোবিন্দসাহার বাড়িতে পরিদর্শনকালে সংক্ষিপ্ত সমাবেশে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ পঞ্চানন বিশ^াস এমপি, সাবেক মন্ত্রী বীরেন শিকদার এমপি, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক অসীম কুমার উকিল এমপি, নড়াইল-২ আসনের এমপি মাশরাফি বিন মর্তুজা, নড়াইলের জেলা প্রশাসক হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, নড়াইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুন্সী আলাউদ্দিন, সাধারণ সম্পাদক ও লোহাগড়া পৌর মেয়র সৈয়দ মসিয়ূর রহমান, দিঘলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি স,ম ওহিদুর রহমান, দিঘলিয়া ইউপি চেয়ারম্যান সৈয়দ বোরহান উদ্দিন প্রমুখ। পরে মন্ত্রীদ্বয় লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে প্রশাসন ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষের সাথে মতবিনিময় করেন।

 

 

Lab Scan