অলিম্পিক ভিলেজে আরও দুজন করোনায় আক্রান্ত

0

লোকসমাজ ডেস্ক॥ করোনাভাইরাসের কারণে এক বছর পিছিয়ে শুরু হচ্ছে টোকিও অলিম্পিক। মহামারির ঝুঁকি এড়াতে এ বছরও ক্রীড়া জগতের সর্বোচ্চ আসরটির বিরোধিতা করেছে জাপানবাসী। তবে কঠোর স্বাস্থ্যবিধির মধ্য দিয়ে নির্ধারিত সময়েই গড়াচ্ছে অলিম্পিকের এবারের আসর। তাতেও করোনা সংক্রমণ ঠেকানো সম্ভব হয়নি।
গতকালই অলিম্পিক ভিলেজে প্রথম অ্যাথলেটের করোনায় আক্রান্ত হওয়ার কথা শোনা যায়। নতুন করে আরও দুজন কোভিড-১৯ পজেটিভ হয়েছে বলে খবর। আগামী ২৩শে জুলাই শুরু হবে অলিম্পিকের এবারের আসর। অলিম্পিক পুরোদমে শুরু হলে ভিলেজে মোট ৬৭০০ জন প্রতিযোগী একসঙ্গে খাওয়া-দাওয়া করবেন। প্রতিযোগিতা শুরুর পাঁচদিন আগেই খুলে দেয়া হয় সেই ভিলেজ।
গতকাল যে একজন আক্রান্ত হয়েছিলেন, তিনি প্রতিযোগী নন বলে জানা যায়। কিন্তু এবার যারা আক্রান্ত হয়েছেন, তাদের দুজনই ক্রীড়াবিদ।
টোকিও অলিম্পিকের প্রধান সংগঠক সেইকো হাশিমোতো গতকাল বলেছিলেন, ‘করোনা যাতে ছুড়িয়ে না পড়ে তার জন্য আমরা সবকিছু করছি। যদি সেরকম কিছু হয়েও যায় তা সামাল দিতে আমাদের নিশ্চিত পরিকল্পনা থাকবে।’
উল্লেখ্য, করোনার সংক্রমণ ঠেকাতে বিদেশি কোনো দর্শককে টোকিওতে আগমনের সুযোগ রাখেনি অলিম্পিক কর্তৃপক্ষ। সিদ্ধান্ত হয়েছিল, জাপানের নাগরিকরাই শুধু স্টেডিয়ামে বসে খেলা দেখার সুযোগ পাবে। তবে এবার করোনার প্রকোপ এড়াতে গ্যালারি শূন্য অলিম্পিক আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

Lab Scan