অবৈধভাবে ভারত যাওয়ার পথে চৌগাছা সীমান্তে নারী-শিশুসহ আটক ১৮

0

চৌগাছা (যশোর) সংবাদদাতা॥ যশোরের চৌগাছা সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত যাওয়ার সময় নারী ও শিশুসহ ১৮ জনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল বুধবার সকালে উপজেলার সুখপুকুরিয়া ইউনিয়নের আন্দুলিয়া বিওপির অধীন বড়আন্দুলিয়া গ্রামের মাঠ থেকে তাদের আটক করা হয়।
আটকৃতদের প্রাথমিক চিকিৎসা ও করোনার নমুনা দিতে প্রথমে উপজেলা সরকারি মডেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে পরে তাদের চৌগাছা থানায় সোপর্দ করা হয়।
আটককৃতরা যশোর, নড়াইল, সাতক্ষীরা ও বাগেরহাট জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। তাদের বিরুদ্ধে মামলা করেছে বিজিবি।
আন্দুলিয়া বিজিবি চৌকির সুবেদার নজরুল ইসলাম চৌগাছা থানায় লিখিত এজহারে জানান, বুধবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় নারী ও শিশুসহ ১৮ ব্যক্তি বাংলাদেশ হতে ভারতে প্রবেশ করার জন্য পায়ে হেঁটে যাচ্ছিল। পরে তাদের আটক করা হয়।
আটককৃতরা হলেন, নড়াইলের কালিয়া উপজেলার পিরলী গ্রামের শেখ মুন্না হোসেন (৩৬), তার বোন শেখ রুমা বেগম (৪২), তানিয়া মোল্যা (২৫), শেখ খাইরুল ইসলাম (২৮) পুড়লীয়া গ্রামের মিনারুল ইসলাম সরদার (২০) ও তার স্ত্রী আফিয়া খাতুন (১৮), সুহিনা খাতুন (৩০), আল হাদিস (৪), তারপুর গ্রামের আকাশ হোসেন গাজী (২৬) ও তার স্ত্রী রুকাইয়া খাতুন (২৩)। বাগেরহাট সদর উপজেলার রহিমাবাদ গ্রামের শেখ আল-মামুন (২৩), চ¤পা খাতুন (১৮), মোড়েলগঞ্জ উপজেলার পাঠামাড়া গ্রামের আল-আমিন (৩৫) ও তার স্ত্রীর শারমিন খাতুন (২০), তাদের ছেলে সাব্বির হোসেন (৩)। সাতক্ষীরার কলারোয়া উপজেলার বোয়ালীয়া গ্রামের মহিদুল ইসলাম (২৯) ও তার সহোদর ইমদাদুল ইসলাম (২৫) এবং যশোর সদর উপজেলার তপসীডাঙ্গার কহিনুর বেগম (৪০)।
চৌগাছা থানার পরিদর্শক (তদন্ত) গোলাম কিবরিয়া জানান, পাসপোর্ট আইনে তাদের বিরুদ্ধে মামলা করেছে বিজিবি। তাদেরকে প্রথমে ঝিগরগাছার গাজীরদরগাহতে কোয়ারেন্টিনে পাঠানো হবে। কোয়ারেন্টিন শেষে তাদের আদালতে নেয়া হবে

Lab Scan