অপোর নতুন ফোল্ডেবল ফোনে যা থাকছে

0

লোকসমাজ ডেস্ক॥ আধুনিক মোবাইল বিশ্বের সবচেয়ে অত্যাধুনিক প্রোডাক্ট হচ্ছে ফোল্ডেবল ফোন। স্যামসাং এই বাজারে বেশ কিছুদিন আগেই নিজেদের আত্মপ্রকাশ করেছে। পিছিয়ে নেই প্রযুক্তি বাজারে দীর্ঘদিন ধরে রাজতব করা প্রতিষ্ঠান চীনা কোম্পানি অপোও। এবার অপো ফোল্ডেবল তৈরি করলো ফোল্ডেবল মোবাইল।
সেটি হলো অপো ফাইন্ড এন। বর্তমানে এটি হাই বাজেটের ফোন হতে চলেছে। অসাধারন সব ফিচার নিয়ে চলতি মাসেই আসছে ফোনটি। চলুন জেনে নেওয়া যাক কী কী থাকছে অপোর ফোল্ডেবল ফোনটিতে-
অপো নতুন ফাইন্ড এন মোবাইলটিতে থাকছে ৭.১ ইঞ্চি ও ৫.৪৯ ইঞ্চি বিশিষ্ট ডুয়েল ডিসপ্লে। ফোল্ডেবল এল টি পি ও অ্যামোল্ড ডিসপ্লে যার স্ক্রিন রেজুলেশন দেওয়া হয়েছে আনফোল্ডেড ১৭৯২X১৯২০ পিক্সেল এর পি পি আই ডেনসিটি হবে ৩৭০ ও অপরটি হবে ৯৮৮X১৯৭২ পিক্সেল। এই ফোনটির সঙ্গে দেওয়া হয়েছে ১২০ হার্জ এর ডিসপ্লে রিফ্রেশ রেট।
অপো ফাইন্ড এনের আয়তন হবে আনফোল্ডেড ১৩২.৬X১৪০.২X৮.০ মিলিমিটার ও ফোল্ডেড ১৩২.৬X৭৩X১৫.৯ এবং ওজন হবে মাত্র ২৭৫ গ্রাম। এর ডিভাইস হবে ফোল্ডেবল টাইপের। এই ফোনটিতে ডুয়েল সিম ব্যবহার করা যাবে।
আকর্ষণীয় এই ফোনটি আসছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ নিয়ে। যার প্রাথমিক ক্যামেরাটি হবে ৫০ মেগাপিক্সেলের ওয়াইড, ১৩ মেগাপিক্সেলের টেলিফটো এবং অপরটি হবে ১৬ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড সেন্সর। এ ছাড়াও সঙ্গে দেওয়া হয়েছে একটি এল ই ডি ফ্ল্যাশ।
ফোনটির ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে ৩২ মেগাপিক্সেল এর। ক্যামেরা গুলোতে থাকবে এইচ ডি আর, প্যানোরামা, ই আই এস, ও আই এস, স্লো মোশন, ৪কে রেকর্ডিং এর সুবিধা। প্রত্যেক ক্যামেরাতেই ১০৮০ পি ৩০ এফ পি এস এর ভিডিও রেকর্ডিং করা যাবে।
অপো ফাইন্ড এন ফোনটির চিপসেট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ ৫জি অক্টাকোর প্রসেসর দেওয়া হয়েছে। এছাড়া এর জি পি ইউ দেওয়া হয়েছে অ্যাড্রিনো ৬৬০। ২ টি ভেরিয়েন্টে পাওয়া যাবে ফোনটি। উক্ত ফোনটির সঙ্গে থাকছে ৮/১২ জিবি র্যাম এবং ২৫৬/৫১২ জিবি ফোন স্টোরেজ এছাড়া।
এই ফোনটিতে দেওয়া অ্যান্ড্রোয়িড ভার্সন ১১। ৫ জি বিশিষ্ট হতে চলেছে এই ফোনটি। ইউ এস বি ও টি জি এবং টাইপ সি পোর্ট, পোর্ট ২.০ দেওয়া হয়েছে ফোনটিতে। এছাড়া ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক, ব্লুটুথ ৫.২, ওয়াইফাই ৬ সহ যাবতীয় সুবিধা। অপো ফাইন্ড এন মোবাইলটিতে দেওয়া হয়েছে ৪,৫০০ মিলি অ্যাম্পিয়ার এর ব্যাটারী।
এছাড়া ফাস্ট চার্জিং এর জন্য দেওয়া হয়েছে ৩৩ ওয়াটের সুপারভুক ফ্ল্যাশ, ১৫ ওয়াটের ওয়্যারলেস ও ১০ ওয়াটের রিভার্স চার্জ সিস্টেম। কালো, সাদা এবং বেগুনী রং এ পাওয়া যাবে ফোনটি। বাংলাদেশি মুদ্রায় অপো ফাইন্ড এন মোবাইলটির মূল্য থাকছে ১ লাখ৪ হাজার ১৩১ টাকা।

Lab Scan