স্টোক সিটিকে উড়িয়ে দিলো চেলসি

দারুণ জয়ে বছরের শেষটা রাঙিয়ে নিলো চেলসি। ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে ব্রাজিলিয়ান উইঙ্গার উইলিয়ানের নৈপুণ্যে স্টোক সিটিকে ৫-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে তারা। এই জয়ে ম্যানচেস্টার ইউনাইটেডকে ছাড়িয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে উঠে এসেছে আন্তোনিও কন্তের শিষ্যরা। পাঁচ গোলের মধ্যে উইলিয়ান করেছেন একটি, সতীর্থদের দিয়ে করিয়েছেন দুটি।
ম্যাচের দশ মিনিট পূর্ণ হওয়ার আগেই দুইবার এগিয়ে যায় চেলসি। তিন মিনিটের মাথায় উইলিয়ানের ফ্রি-কিক থেকে হেডে গোল করেন জার্মান ডিফেন্ডার আন্তোনিও রুডিগার। নবম মিনিটে ইংলিশ মিডফিল্ডার ড্যানি ড্রিঙ্কওয়াটার চেলসির হয়ে নিজের প্রথম গোলটি করে ফেলেন। দারুণ এক ভলিতে গোলপোস্টের উপরের কোণা দিয়ে বল জালে জড়ান তিনি।
২৩ মিনিটে দলকে আবার এগিয়ে দেন ফর্মে থাকা স্প্যানিশ ফরোয়ার্ড পেদ্রো। উইলিয়ানের সাথে ওয়ান-টু খেলে দারুণ ফিনিশিংয়ে গোলটি করেন তিনি। প্রথমার্ধের বাকি সময়ে আর কোন গোল হয়নি।
চেলসিকে তৃতীয় গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ম্যাচের ৭৩ মিনিট পর্যন্ত। পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ৪-০ করেন উইলিয়ান। ৮৮ মিনিটে স্টোক সিটির কফিনে শেষ পেরেকটি ঠোকেন ইতালিয়ান ডিফেন্ডার দেভিদ জাপ্পাকস্তা। বাঁ পায়ের জোরালো নিচু শটে ২৫ গজ দূর থেকে গোলটি করেন তিনি। এটা তার ইপিএল ক্যারিয়ারের প্রথম গোল।
৫-০ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে চেলসি। ২১ ম্যাচে ৪৫ পয়েন্ট তাদের। একম্যাচ কম খেলে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি।

ভাগ