যুব বিশ্বকাপে পাকিস্তানকে হারালো আফগানিস্তান

দুইবারের সাবেক চ্যাম্পিয়ন পাকিস্তান যুব বিশ্বকাপে শুরুতেই অঘটনের শিকার। ‘ডি’ গ্রুপে আফগানিস্তান তাদের হারিয়েছে ৫ উইকেটে। ‘এ’ গ্রুপে ৭ উইকেটে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে নিউজিল্যান্ড। জিম্বাবুয়ের যুব দল ‘বি’ গ্রুপে পাপুয়া নিউ গিনির বিপক্ষে জিতেছে ১০ উইকেটে। নিউজিল্যান্ডে পাকিস্তানের জন্য হতাশার দিন ছিল শনিবার। ডানেডিনে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয়টি তারা কিউইদের কাছে হেরেছে। সুবিধা করতে পারলো না পাকিস্তানের যুব দলও। ১৮৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে আফগানিস্তানের অনূর্ধ্ব-১৯ দল দারউইশ রাসূলির হাফসেঞ্চুরিতে সহজে জিতেছে। ৭৬ বলে ৭৮ রানে অপরাজিত ছিলেন তিনি। ইকরাম আলী খিলের (৪৬) সঙ্গে তার ৭৫ রানের জুটি জয়ের ভিত গড়ে দেয়। ৪৭.৩ ওভারে ৫ উইকেটে তারা করে ১৯৪ রান।
পাকিস্তান টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে। উইকেটরক্ষক রোহাইল নাজির ৮১ রান করে দলকে টেনে তোলেন। আলী জায়রাব আসিফের (৩০) সঙ্গে তার ৮৮ রানের জুটি ছিল উল্লেখযোগ্য। আজমতউল্লাহ ওমরজাই ও কাইস আহমেদ তিনটি করে উইকেট নিয়ে পাকিস্তানকে ১৮৮ রানে অলআউট করেন।
কিগান সিমন্স ও কিমানি মেলিয়াসের ১২৩ রানের জুটিতে বড় স্কোরের আভাস দিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু রাচিন রবীন্দ্র ও ম্যাথু ফিশার তিনটি করে উইকেট নিয়ে উইন্ডিজদের বেশিদূর এগোতে দেননি। ৮ উইকেটে ২৩৩ রান করে তারা। ২৩৪ রানের লক্ষ্যে নেমে ফিন অ্যালেনের অপরাজিত ১১৫ রানে ৩৯.৩ ওভারে জিতে যায় নিউজিল্যান্ড। জ্যাকব ভুলা ৮৩ রান করেন। মাধেভেরে তিন উইকেট নেন ও দলকে ব্যাট হাতে জিতিয়ে মাঠ ছাড়েন লিংকনে আগে ব্যাট করতে নেমে পাপুয়া নিউ গিনি অলআউট হয় ৯৫ রানে। ওয়েসলে মাধেভেরে তিনটি ও শুম্বা দুটি উইকেট নেন। লক্ষ্যে নেমে কোনও উইকেট হারায়নি জিম্বাবুয়ে। মাধেভেরে ও গ্রেগরি ডলারের অপরাজিত ৯৮ রানের জুটিতে ১৪ ওভারে জেতে তারা। মাধেভেরে ৫৩ ও ডলার ৪১ রানে টিকে ছিলেন। ক্রিকইনফো

ভাগ