মৃত স্বামীকে খুঁজে পাওয়ার গল্প

আজ রাত ৮ টায় আর টিভিতে দেখবেন নেপালে চিত্রায়িত নাটক ‘খুঁজে ফিরি আপনায়”। নাটকটি রচনা করেছেন আহসান আলমগীর, পরিচালনা করেছেন দীপু হাজরা। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জোভান, তানজিন তিশা, তানভীর, প্রসূন আজাদ, আসিফ নজরুল, সাবনিা খানাল প্রমূখ। বাঁধন ড্রিম ভিশনের ব্যানারে নির্মিত নাটকটি প্রযোজনা করেছেন মোহাম্মদ বোরহান খান।
গল্পে দেখা যায় অজিদ ও আদিবার বিয়ে হয়েছিল এক বছর আগে। বিয়ের পরপর তারা হানিমুন করতে নেপালে বেড়াতে আসে। দুজনে ঘুরতে গিয়ে পাহাড় থেকে পড়ে মৃত্যু ঘটে অজিদের। ঠিক এক বছর পর ঐ একই দিনে অজিদকে স্মরণ করতে আদিবা তার ভাই ভাবিকে সঙ্গে নিয়ে আবারও নেপালে আসে। আদিবা সেই পাহাড়ে যায় যেখানে তার স্বামীর মৃত্যু হয়েছিল।
সেখানে গিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করে। আদিবা নেপালের সবখানে এখনও অজিদকে খুঁজতে থাকে যদি অজিদের দেখা পায়। আদিবার ধারণা অজিদ মারা যায়নি এখনও বেঁচে আছে। খুঁজতে খুঁজতে ঠিকই একদিন পেয়ে যায় অজিদকে। তবে একা না সাথে তার বিয়ে করা নতুন স্ত্রী নেপালের মেয়ে সাবিনা খানালকেও।
দুজন মুখোমুখি দাঁড়ায়। কিন্তু অজিদ আদিবাকে চিনতে পারেনা, আর সে বলে আমি অজিদ নই আমি লুই। আদিবা কি করবে ভেবে উঠতে পারে না। আবারও কিছু নেয় অজিদের, এ ভাবেই এগিয়ে চলে ‘খুঁজে ফিরি আপনায়’ নাটকের গল্প।

ভাগ