বিএনপির ৪৩০০ নেতাকর্মী গ্রেফতার: রিজভী

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে তার আগে থেকেই সরকারের আইনশৃক্সক্ষলা বাহিনীর সদস্যরা বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার অব্যাহত রেখেছে বলে অভিযোগ করেছে বিএনপি। রবিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ অভিযোক করেন। রুহুল কবির রিজভী বলেন, ৩০ জানুয়ারি থেকে রবিবার পর্যন্ত মোট গ্রেফতারের সংখ্যা প্রায় ৪ হাজার ৩০০ জন। আজকেই শুধু ৭৫ জনকে গ্রেফতার করা হয়েছে। তিনি বলেন, অন্যায়ভাবে যে সকল নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে তাদের বিরুদ্ধে দায়েরকৃত অসত্য মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি। পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীদের নৃশংস হামলায় যেসব নেতাকর্মী আহত হয়েছেন তাদের সুস্থতা কামনা করছি।
নেতাকর্মীদের গ্রেফতার ও নির্যাতনের কথা তুলে ধরে রিজভী অভিযোগ করে বলেন, পিরোজপুর জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম-আহ্বায়ক আসাদুজ্জামান বাবরকে পুলিশ ও ছাত্রলীগের গুন্ডারা যৌথভাবে তাড়া করলে তিনি প্রাণভয়ে দৌড়ে পুকুরে লাফ দেন এবং সেখানেই হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করে। আমি দলের পক্ষ থেকে এই ধরনের অমানবিক ও নিষ্ঠুর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। নিহতের রুহের মাগফিরাত কামনা এবং শোকাহত পরিবারবর্গের প্রতি জানাচ্ছি গভীর সমবেদনা ও সহানুভূতি। ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের ১ম যুগ্ম-সম্পাদক হাবিবুর রহমান সুমন, রামপুরা থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক ৯ জনের অধিক, ঢাকার সাবেক কমিশনার মকবুল ইসলাম টিপু, আব্দুল কাদের, গেন্ডারিয়া থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ অপু, বিএনপি নেতা ফারুকসহ ৭ জনের অধিক নেতাকর্মী, ধামরাইতে নেতাকর্মীদের বাড়ি বাড়ি পুলিশ তল্লাসীর নামে তান্ডব চালাচ্ছে। রংপুর মহানগর বিএনপি সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম মিজু, সহ-প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান বিপু, যুবদল নেতা মনু সিকদার, শরীফসহ ৭ জন গ্রেফতার।
মৌলভীবাজার: জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক সামসাদ হাবিব রবিন, ছাত্রদল নেতা অ্যাডভোকেট সৈয়দ নুপুর আলী, স্বেচ্ছাসেবক দল নেতা বরাত মিয়াসহ ৭ জনের অধিক গ্রেফতার, আহত কমপক্ষে ১৬ জন। তিনি বলেন, চাঁদপুর জেলা যুবদলের সাধারণ সম্পাদক আফজাল হোসেনসহ ৫ জন, কুমিল্লা দক্ষিণ জেলা যুবদল সভাপতি আশিকুর রহমান ওয়াসিমসহ ১১ জন, গোপালগঞ্জে গতকাল কোটালীপাড়ায় রমজান মোল্লা, ফজলু মোল্লা, দুলাল হাজরা, সোলেমান গাজী, ড্রাস কাজীসহ ৯ জন, চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সাধারণ সম্পাদক শামসুল আলমসহ ৫ জনের অধিক, ময়মনসিংহ দক্ষিণ ফুলবাড়ীয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আশিকুল হকসহ ৪ জনের অধিক গ্রেফতার করা হয়েছে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম প্রমুখ।

ভাগ