বিএনপির কর্মসূচি: বিজয় দিবসে স্মৃতিসৌধে যাবেন খালেদা জিয়া

মহান বিজয় দিবস ও শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন উপলে কর্মসূচীর ঘোষণা দিয়েছে বিএনপি। বুধবার দুপরে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব জানিয়ে বলেন, মুক্তিযুদ্ধের মহান শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ১৬ ডিসেম্বর সকালে জাতীয় স্মৃতিসৌধে যাবেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। একইদিন তিনি শেরেবাংলা নগরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজার জিয়ারত করবেন। বিজয় দিবসের পর দিন রাজধানীতে বিজয় র‌্যালি করা হবে। এসময় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত থাকবেন।
মহান বিজয় দিবস উপল্েয ১০ দিনের কর্মসূচি নেয়া হয়েছে জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, মহান বিজয় দিবস উপল্েয ১৯ ডিসেম্বর মহানগর নাট্যমঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। ২৪ ডিসেম্বর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে মুক্তিযোদ্ধাদের নিয়ে সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মির্জা ফখরুল বলেন, ১৬ ডিসেম্বর ভোরে খালেদা জিয়াসহ দলের শীর্ষ নেতারা সাভার স্মৃতিসৌধে যাবেন। যেখানে শ্রদ্ধা নিবেদন শেষে শেরেবাংলা নগরস্থ শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও সুরা ফাতিহা পাঠ করবেন। এছাড়া বিজয় দিবসের দিন রাজধানীতে অনেক কর্মসূচি থাকায় ১৭ ডিসেম্বর রাজধানীতে ঢাকা মহানগর বিএনপির উদ্যোগে বিজয় র‌্যালি অনুষ্ঠিত হবে। বর্ণাঢ্য এই র‌্যালিতে দলের অঙ্গ ও সহযোগী সংগঠনসহ সর্বস্তরের নেকাকর্মীরা অংশ নেবেন।
পাশাপাশি ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপল্েয বিএনপি নানা কর্মসূচি পালন করবে বলে জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, ১৪ ডিসেম্বর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় এবং সারাদেশের কার্যালয়সমূহে জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন করা হবে। মিরপুরে শহীদ বুদ্ধজীবী মাজারে যাবেন বেগম খালেদা জিয়া সহ দলের সিনিয়র নেতৃবৃন্দ। ১৩ ডিসেম্বর মহানগর নাট্যমঞ্চে ঢাকা মহানগরীর উদ্যোগে আলোচনা সভা হবে।

ভাগ