বাংলাদেশ-আয়ারল্যান্ডের ম্যাচ পরিত্যক্ত

ওয়ালটন ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে গতকাল মুখোমুখি হয় বাংলাদেশ-আয়ারল্যান্ড। টস হেরে ব্যাট করতে নেমে ৩১.১ ওভার খেলার সুযোগ পায় বাংলাদেশ। এরপর বৃষ্টি এসে হানা দেয়। সেই বৃষ্টি আর না থামলে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়। বাংলাদেশ সময় রাত ৯.৫৫ মিনিটে বাংলাদেশ ও আয়ারল্যান্ড দলের অধিনায়ক হাত মিলিয়ে ম্যাচটি পরিত্যক্ত হওয়ার বিষয় মেনে নেন। তখনও ডাবলিনের ম্যালাহাইডে বৃষ্টি পড়ছিল।
অবশ্য টস হওয়ার পর পরই বৃষ্টি হয়েছিল। সেটা বেশিক্ষণ স্থায়ী হয়নি। সে কারণে নির্দিষ্ট সময়ের একটু পরেই খেলা শুরু হয়েছিল। শুক্রবার টস হেরে ব্যাট করতে নেমে ৮ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ফিরে যান সৌম্য সরকার। ৯ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায়। নিজের নামের পাশে কোনো রান যোগ করার আগেই ফিরে যান সাব্বির রহমান। তৃতীয় উইকেট জুটিতে দলীয় স্কোরকে ৪৭ রান পর্যন্ত টেনে নেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। এরপর উইলসনের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান মুশফিক (১৩)।
দলীয় ৭০ রানের মাথায় চতুর্থ উইকেট হারায় বাংলাদেশ। এবার আউট হন ভারপ্রাপ্ত অধিনায়ক সাকিব আল হাসান। যাওয়ার আগে ১৬ বলে ১৪ রান করে যান তিনি। এরপর পঞ্চম উইকেটে জুটি বাঁধেন তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ। তারা দুজন ৮৭ রানের জুটি গড়ে দলের বিপর্যয় সামাল দেন। ৩১.১ ওভারে ১৫৭ রান তোলার পর বৃষ্টি এনে হানা দেয়। সেই বৃষ্টি আর ক্ষান্ত হয়নি। ম্যাচও আর শুরু করা যায়নি। তাতে ওয়ালটন ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করতে বাধ্য হন আম্পায়াররা। বাংলাদেশের যে চারটি উইকেটের পতন ঘটেছে তার ৩টি নিয়েছেন পিটার চেস। ১টি নিয়েছেন ব্যারি ম্যাকার্থি। ওয়ালটন ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে রোববার নিউজিল্যান্ডের মুখোমুখি হবে আয়ারল্যান্ড। এরপর ১৭ মে বাংলাদেশ মুখোমুখি হবে কিউইদের।

ভাগ