ত্রিশে ত্রিশলা

গত ১০ আগস্ট ৩০ বছরে পা দিলেন সঞ্জয় দত্তের বড় মেয়ে ত্রিশলা দত্ত। মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাস করেন ত্রিশলা। নিজের ‘সত্যিকারের দেবদূত’ (আসলে তাঁর পোষ্য উলফগ্যাং) সঙ্গে জন্মদিন পালন করেন ত্রিশলা। শনিবার ইনস্টাগ্রামে তাঁর জন্মদিনের একটি ছবি শেয়ার করেন তিনি।
জন্মদিনে নিজের অনুরাগী আর শুভাকাঙ্ক্ষীদের কাছ থেকে পেয়েছেন শুভেচ্ছা। ত্রিশলার এই দীর্ঘ শুভেচ্ছা তালিকায় ছিলেন সঞ্জয় দত্তের স্ত্রী মান্যতা দত্তও। মান্যতা লিখেছেন, অনেক অনেক শুভেচ্ছা প্রিয়! ত্রিশলা যদিও এখনো এই শুভেচ্ছার কোনো প্রত্যুত্তর দেননি।
ত্রিশলা প্রায়ই সোশাল মিডিয়ায় তাঁর পিতা সঞ্জয় দত্তের সাথে বিভিন্ন পোস্ট শেয়ার করেন। গত মাসে ত্রিশলার এক ইনস্টাগ্রাম ফ্যান তাঁকে জিজ্ঞেস করেছিলেন, সঞ্জয় দত্তের কন্যা হিসেবে আপনার কেমন লাগে? ত্রিশলা তার উত্তরে বলেছিলেন, সত্যি কথা বলতে, আমার কাছে খুবই স্বাভাবিক বিষয়। অন্য সবার বাবার মতোই উনিও। আমি যখন তাঁর সাথে থাকি আমার মনে হয় আমি বাবার সাথেই, অন্য কারো সাথে নেই। ঠিক যেমন আপনার বাবার সাথে থাকলে আপনার অনুভব হয়।
গত বছর, ত্রিশলা ভূমি’র ট্রেলার লঞ্চের সময় তাঁর বাবাকে একটি চিঠি লেখেন। ‘আমার প্রিয় বাবা। আমার জন্মদিনের দিনেই তুমি যে ভূমির ট্রেলার প্রকাশের উপলক্ষ করে তুলেছ এটা জেনে সত্যিই ভীষণ আনন্দ হচ্ছে। তোমার সিনেমায় কামব্যাক হিসেবে তুমিও যে বাবা-মেয়ের গল্প বেছে নিয়েছ এটা জেনে আমি আপ্লুত। বাবা তোমাকে নিয়ে আমি গর্বিত! তুমি অনেক অনেক শক্ত মানুষ, অনেক দৃঢ়। তোমার অংশ হতে পেরে আমি গর্বিত। সব সময় ভালোবাসি তোমায়,- ত্রিশলা’।
সঞ্জয় দত্তের প্রথম স্ত্রী রিচা শর্মা, যিনি ১৯৯৬ সালে মস্তিষ্কের টিউমারে মারা যান, তাঁরই কন্যা ত্রিশলা। মার্কিন যুক্তরাষ্ট্রে তাঁর দাদু-দিদিমার কাছেই মানুষ হয়েছে ত্রিশলা।
সূত্র : ডেকন ক্রনিকল

ভাগ