ডি ভিলিয়ার্সের নেতৃত্বে প্রোটিয়াদের টি-টোয়েন্টি দল

চ্যাম্পিয়নস ট্রফিতে দলের ব্যর্থতায় তার ওয়ানডে অধিনায়কত্ব নিয়েই যখন প্রশ্ন উঠেছে, এবি ডি ভিলিয়ার্স ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দেবেন। নিয়মিত অধিনায়ক ফাফ ডু প্লেসি প্রথম সন্তানের জন্মের কারণে দেশে ফিরে যাবেন। জুলাইয়ে টেস্ট সিরিজ শুরুর আগেই তিনি আবার ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দেবেন। টি-টোয়েন্টি শেষে ইংল্যান্ড ছাড়বেন ডি ভিলিয়ার্স।
আগামী ২১ জুন শুরু টি-টোয়েন্টি সিরিজে ডু প্লেসিসহ হাশিম আমলা, জেপি ডুমিনি, কুইন্টন ডি ককের মতো অভিজ্ঞ খেলোয়াড়কে বিশ্রাম দিয়েছেন দক্ষিণ আফ্রিকার নির্বাচকরা। চ্যাম্পিয়নস ট্রফির দলে থাকা নয়জন আছেন টি-টোয়েন্টি দলেও। নতুন মুখ ডোয়াইন প্রিটোরিয়াস। টি-টোয়েন্টি দল থেকে কেবল মরনে মরকেল, ক্রিস মরিস ও ওয়েইন পারনেল টেস্ট দলে থাকবেন। চ্যাম্পিয়নস ট্রফির দলে থাকা কাগিসো রাবাদা ও কেশব মহারাজও থাকবেন টেস্ট দলে। দুজন টি-টোয়েন্টি দলে নেই।
দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি দল :
এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক), ফারহান বেহারদিয়েন, রেজা হেন্ড্রিকস, ইমরান তাহির, ডেভিড মিলার, মরনে মরকেল, ক্রিস মরিস, মঙ্গালিসো মোসেহি, ওয়েইন পারনেল, ড্যান প্যাটারসন, আন্দিলে ফিকাওয়ে, ডোয়াইন প্রিটোরিয়াস, তাবরাইজ শামসি, জেজে স্মুটস।

ভাগ