জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার প্রতিবাদে বাগেরহাটে বিক্ষোভ মিছিল-সমাবেশ

বাগেরহাট অফিস ॥ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কর্তৃক জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার প্রতিবাদে বাগেরহাটে ইসলামী আন্দোলনের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার বিকেলে শহরের আলীয়া মাদ্রাসা সংলগ্ন ইসলামী আন্দোলনের জেলা কার্যালয় থেকে মিছিলটি শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহরের শালতলা মোড়ে প্রতিবাদ সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। সমাবেশে ইসলামী আন্দোলনের নেতাকর্মীসহ শহরের বিভিন্ন এলাকা থেকে আগত শত শত মুসল্লি অংশ নেন। সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, ইসলামী আন্দোলনের বাগেরহাট জেলা শাখার সভাপতি হাফেজ মাও. রুহুল আমীন, সেক্রেটারি মাও. মাহমুদুল হাসান, মাও. আল আমীন হোসেন, মাও. আতিকুল ইসলাম, নুরুল ইসলাম, মাও. আজীজ, মাও. রমিজ উদ্দিন প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, ফিলিস্তিনের জেরুজালেমে অবস্থিত বাইতুল মুকাদ্দাস বা মসজিদ আকসা হলো মুসলমানদের প্রথম ক্বিবলা। এই স্থানেই রাসুল (সাঃ) থেকে শুরু করে সকল নবী রাসুল সালাত আদায় করেছিলেন। এই পবিত্র স্থানকে ইসরাইলের রাজধানী ঘোষণা করে ডোনাল্ড ট্রাম্প আর একটা বিশ^যুদ্ধের উস্কানি দিয়েছে। অবিলম্বে এ স্বীকৃতি বাতিলের দাবি জানান তারা।

ভাগ