অস্কারে শ্রীদেবীকে স্মরণ

অভিনেত্রী শ্রীদেবীকে স্মরণ করা হলো অস্কার মঞ্চে। অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ৯০তম আসরের ‘ইন মেমোরিয়াম’ সেগমেন্টে দেখানো হয়েছে তার স্থিরচিত্র। এ সময় সংগীত পরিবেশন করছিলেন রক ব্যান্ড পার্ল জ্যামের সদস্য এডি ভেডার। গানটির শিরোনাম ‘রুম অ্যাট দ্য টপ’। শুধু শ্রীদেবী নন, বলিউড অভিনেতা শশী কাপুরকেও স্মরণ করেছে অস্কার। ‘ইন মেমোরিয়াম’-এ তার স্থিরচিত্রও দেখানো হয়েছে।
যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে বাংলাদেশ সময় ৫ মার্চ সকালে অনুষ্ঠিত হয় বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার অস্কারের ৯০তম আয়োজন। গত বছরের মতো এবারও উপস্থাপনা করেছেন জিমি কিমেল। চলচ্চিত্র দুনিয়ায় অসামান্য অবদান রেখেছেন বিশ্বজুড়ে এমন প্রয়াত শিল্পীদের অস্কারের প্রত্যেক আসরে স্মরণ করা হয়। এবার সব মিলিয়ে ৫১ জন প্রয়াত শিল্পীকে জানানো হয়েছে ‘ট্রিবিউট’। অন্য তারকাদের মধ্যে উল্লেখযোগ্য-রজার মুর, জন হার্ড, জোহান জোহানসন, জেরি লুইস প্রমুখ।
শশী কাপুর ও শ্রীদেবীকে অস্কারে শ্রদ্ধা জানানোর বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে বলিউড তারকারা শেয়ার করেছেন। অভিনেত্রী বিদ্যা বালান, অভিনেতা অর্জুন রামপাল, অভিনেত্রী সোফিয়া চৌধুরী টুইট করেছেন। গত ২৪ ফেব্রুয়ারি দুবাইয়ে হোটেলের বাথটাবে ডুবে ৫৪ বছর বয়সে শ্রীদেবীর মৃত্যু হয়। আর ২০১৭ সালের ৪ ডিসেম্বর চিরবিদায় নেন বলিউডের কিংবদন্তি অভিনেতা শশী কাপুর।

ভাগ